ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চকরিয়ায় দুইদিনব্যাপী সাহিত্য ও বই মেলার উদ্বোধন 

চকরিয়ায় দুইদিনব্যাপী সাহিত্য ও বই মেলার উদ্বোধন 

কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চকরিয়ায় শুভ উদ্বোধন করলেন দুইদিনব্যাপী সাহিত্য মেলা-২০২৩ ও বই মেলা। উপজেলা পরিষদের সুগন্ধা হলরুমে প্রথমদিন শনিবার (০২ সেপ্টেম্বর) সকালে এই মেলার উদ্বোধন করা হয়।

উপজেলা পর্যায়ে সাহিত্যিকদের সৃষ্টিকর্ম জাতীয় পর্যায়ে তুলে ধরার লক্ষ্যে উপজেলা প্রশাসনের আয়োজনে দুই দিনব্যাপী 'উপজেলা সাহিত্য মেলা ও বই মেলা উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন কক্সবাজার জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান।

এতে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম।

প্রধান বক্তার বক্তব্য রাখেন জাতিসত্ত্বার কবি কক্সবাজারের দরিয়ানগরের বাসিন্দা বাংলা একাডেমির মহাপরিচালক কবি নুরুল হুদা। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান, সহকারি কমিশনার (ভূমি) মো. রাহাত উজ জামান, চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রের পরিচালক মং ছেন হা। মেলায় চকরিয়ার অন্তত ১০টি লাইব্রেরী স্ব স্ব স্টল নিয়ে বসেন। এতে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দও অংশগ্রহণ করে।

আলোচনা সভায় উপজেলা সাহিত্য মেলা উদ্যাপনের লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরে শুরুতে স্বাগত বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান। তিনি বলেন, ‘আবহমান বাংলার ঐতিহ্য, কৃষ্টি ও সংস্কৃতিকে ধারণ, লালন, সংরণ ও বিকাশের প্রয়াসে উপজেলার তৃণমূল পর্যায়ে কবি-সাহিত্যিকদের সাহিত্যকর্ম জাতীয় পর্যায়ে তুলে ধরার লক্ষ্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় দুইদিনব্যাপী ‘সাহিত্য মেলা আয়োজন করা হয়েছে।’

চকরিয়া,সাহিত্য,মেলা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত